Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
ধর্মপাশা উপজেলায় ডেঙ্গু প্রতিরোধে বিশেষ পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান।
বিস্তারিত

৩ আগস্ট ২০১৯ খ্রিস্টাব্দ ধর্মপাশা উপজেলায় ডেঙ্গু প্রতিরোধে বিশেষ পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।সকাল ১০.০০টা থেকে দুপুর ১.০০  টা পর্যন্ত এ অভিযান চলে। বিশেষ পরিস্কার পরিচ্ছন্নতা   অভিযানে উপস্থিত ছিলেন উপজেলাপরিষদ চেয়ারম্যা, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার(ভূমি), মহিলা ভাইস চেয়ারম্যান,সকল দপ্তর প্রধান,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ, উপজেলা স্কাউটস কমিটির সদস্যবৃন্দ এবং পঞ্চাশ সদস্যের একটি স্কাউটস দল। মোট পাচটি দলে বিভক্ত হয়ে উপজেলা পরিষদ চত্বর হতে এই পরিচ্ছন্নতা অভিযান উদ্ভোদন করা হয়। উপজেলা পরিষদ চত্বরে একটি দল, উপজেলা পরিষদ হতে ধর্মপাশা বাজার পর্যন্ত একটি দল, ধর্মপাশা বাজার হতে ধর্মপাশা থানা চত্বর পর্যন্ত একটি দল, থানা চত্বর থেকে হাসপাতাল মোড় পর্যন্ত একটি দল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে একটি দল মোট পাচটি দল সসমন্বিতভাবে এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে। সকল প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান এবং সকল ইউনিয়ন পরিষদে এই অভিযান পরিচালনা করা হয়।সার্বিক কার্যক্রমে এলাকার জনগনের মাঝে সচেতনতার সৃষ্টি হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে এবং ধর্মপাশা বাজারে মশার ঔষধ স্প্রে করা হয়েছে। স্থানীয় নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন।

 
পরবর্তী কার্যক্রমঃঃ
আগামী ৫ আগস্ট ২০১৯ সকাল ১০.০০ টায় মধ্যনগর এলাকায় এই পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হবে।মধ্যনগর বাজার,সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান, মা ও শিশুকেন্দ্র, মধ্যনগর থানা, খাদ্য গুদাম ইত্যাদি এলাকায় এই অভিযান চলবে।উপজেলা স্কাউটস সদস্যদের সমন্বয়ে এই অভিযান পরিচালিত হবে।
 
যে কার্যক্রমগুলো চলমান থাকবেঃ
১। আগামী এক সপ্তাহ নিয়মিত পরিস্কার পরিচ্ছন্নতার ব্যাপারে উদ্বুদ্ধকরণের নিমিত্ত মাইকিং চলমান থাকবে।
২। উপজেলার প্রধান সড়কের দুই পাশে সপ্তাহে একদিন স্কাউটসদের সমন্বয়ে পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হবে।
৩। উপজেলা পরিষদের তহবিল হতে ফগার মেশিন ও ঔষধ সরবরাহ করার উদ্যোগ নেয়া হয়েছে। এ কার্যক্রম চলমান থাকবে।
৪। মসজিদে নিয়মিত ডেঙ্গু প্রতিরোধে করণীয়      সম্পর্কে বক্তব্য রাখার জন্য ইমামগণকে অনুরোধ করা হয়েছে।এ কার্যক্রম চলমান থাকবে।
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
04/08/2019
আর্কাইভ তারিখ
31/08/2019